গাংনীতে পূর্ব শত্রুতার জেরে শতাধিক কলাগাছ কেটে তসরুপ

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম:

মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে শতাধিক কলা গাছ কর্তনের অভিযোগ উঠেছে সাবেক সেনা সদস্য ইন্তাজ আলীর বিরুদ্ধে।


ঘটনাটি ঘটেছে উপজেলার কাজিপুর গ্রামের মন্ডলপাড়ার পিয়ারাতলা মাঠে।

এলাকাবাসীরা জানায়, হাসেম আলীর চায় শতক জমির ১০৫ টি কলাগাছ কেটে তসরুপ করায় কৃষকের প্রায় ১ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। মানুষের সাথে মানুষের শত্রুতা থাকতে পারে কিন্তু মানুষের সাথে ফসলের শত্রুতা মেনে নেওয়া যায় না। এটা চাষিদের জন্য অনেক বড় ক্ষতি।

হাসেম আলী জানান, আমার ছয় শতক জমির ১০৫ টি কলাগাছ কেটে তসরুপ করেছে ইন্তাজুলসহ তার পরিবার। এতে প্রায় ১ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।ইন্তাজ আলী ও তার পরিবারে লোকজন এই জমির কলা গাছ কেটেছে। এই ক্ষতির খেসারত কে দেবে? আমি প্রশাসনের নিকট এর সুষ্ঠু বিচার দাবি করছি।

তিনি আরো বলেন, এই জমি নিয়ে আদালতে মামলা চলছে। আগামীকাল ১৫ অক্টোবর কোর্টে রায় দেওয়ার কথা রয়েছে। কিন্তু এর আগেই বিক্রয়যোগ্য কলাসহ গাছ কেটে দিয়েছে। কোর্টের রায়ে যদি জমি ছেড়ে দিতে হয় তাহলে জমি ছেড়ে দিবো, কিন্তু তারা ফসলের কেনো এতো বড় ক্ষতি করলো।

এছাড়াও তিনি বলেন, জমির রেকর্ড আমাদের নামে। দাদার জমি অংশ মোতাবেক আমার বাবা পেয়েছে। তাই আমরা দীর্ঘদিন ধরে আবাদ করে আসছি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ইন্তাজ আলী জানান, ওই জমি নিয়ে মামলা চলছে কিন্তু জমির কলাগাছ কে কেটেছে জানিনা। এছাড়া ওই জমির প্রকৃত মালিক আমি।আমার বিরুদ্ধে যে কলা গাছ কর্তনের অভিযোগ দিয়েছে তা সম্পূর্ণ মিথ্যা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!