গাংনীতে ভোক্তা অধিকারের অভিযান দুই প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম:

মেহেরপুরের গাংনীতে অস্বাস্থ্যকর,নোংরা পরিবেশ, রশিদ ব্যবহার না করা ও মেয়দত্তীর্ণ পণ্য রাখার দায়ে দুইজন ব্যবসায়ীকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মেহেরপুর।

মঙ্গলবার দুপুরে গাংনী উপজেলার গাংনী সুইটস ও এপিএফ পোল্ট্রি খামার নামে দুই টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন মেহেরপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহমেদ।
তিনি জানান, গাংনী সুইটসে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ভোক্তা অধিকার অধিপ্তরের একটি দল অভিযানে পরিচালনা করেন। এ সময় সেখানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার,মিষ্টির মূল্য তালিকা প্রদর্শন না করা,বল কিকরণ বিধি যথাযথভাবে না মানার কারণে টিপু সুলতানের কাছ থেকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অপরদিকে মেসার্স জেপিএফ পোল্ট্রি খামারে ডিম বিক্রয়ের রশিদ না থাকার দায়ে ৪৫ ধারা মোতাবেক ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে তাদেরকে সতর্ক করেন।

এসময় মেহেরপুর জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রিয়াজ মাহমুদ,উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মশিউর রহমান, বাজার কমটিরি সভাপতি সালাউদ্দীন শাওন ও জেলা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!