গাংনীতে রাস্তার পানি নিষ্কাশনে বাধা এলাকাবাসীর মানববন্ধন

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম:

মেহেরপুরের গাংনীতে রাস্তায় জমে থাকা পানি নিষ্কাশনে বাধা প্রদানকারীদের বিরুদ্ধে আইনমুলক ব্যাবস্থা গ্রহনের জন্য মানববন্ধন ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ পত্র জমা দিয়েছে এলাকাবাসী।

সোমবার সকালে উপজেলার সামনে মানববন্ধন করে বামন্দী ইউনিয়নের তেরাইল গ্রামবাসি।পরে উপজেলা নির্বাহী অফিসারের বরাবরসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ পত্র প্রদান করা হয়েছে।

অভিযোগপত্র থেকে জানা যায়,গাংনী উপজেলার তেরাইল গ্রামের পশ্চিমপাড়ার পারভীন আক্তারের বাড়ির সামনে রাস্তায় বৃষ্টিজনিত কারনে পানি জমে থাকে যার ফলে এলাকাবাসীর যাতায়াতে সমস্যা ও নানা ধরনের দুর্ঘটনার সৃষ্টি হয়। যার দরুন অত্র এলাকার জমে থাকা পানি নিষ্কাশন করা প্রয়োজন হয়ে পড়ে।

পারভীনা খাতুন জানান, আমার বাড়ির দরজা পর্যন্ত মাটি দিয়ে ভরাট করে দেয়া হয়েছে এ কারণে আমার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।পানি বের করার চেষ্টা করলে এলাকার (১) মৃত রহমতুল্লাহর ছেলে মোঃ আব্দুল লতিফ এবং (২) মোঃ আব্দুল লতিফ এর ছেলে মোঃ সুজন আলী এবং শাহ পরাণ, (৩) মোঃ আজিজুল ইসলামের ছেলে মোঃ ইন্তাজুল ইসলাম (৪) ও মোঃ ইস্তাজুল ইসলামের ছেলে’ বিদ্যুৎ বাধা প্রদান করে।এছাড়া তারা আমাদের বিভিন্নভাবে হুমকি দিয়ে থাকে।
তাই যারা বাধা প্রদান করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি।আমরা অভিযোগ পত্রটি বিভিন্ন দপ্তরের প্রদান করেছি।

স্থানীয় বাসিন্দা হযরত আলী জানান,পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে মসজিদে যেতে কষ্ট হয়। কারণ ময়লা দুর্গন্ধ ও মলমূত্র থাকার কারণে ওই রাস্তা দিয়ে চলাচল করা যায় না।

স্থানীয় ব্যক্তি ইয়ারুল ইসলাম জানান,আমার মেয়ে পার্শ্ববর্তী একটি মাদ্রাসায় পড়াশোনা করে এই রাস্তার উপর এত পানি জমে থাকে যে কাদামাটিযুক্ত পানি ভেদ করে মাদ্রাসা যাওয়া কঠিন হয়ে পড়েছে।এছাড়া কমলমতি প্রাইমারি স্কুলের শিক্ষার্থীরা এই রাস্তা দিয়ে স্কুলে যায়। রাস্তায় পানি কাদা থাকার কারণে স্কুলে যাওয়া তাদের জন্য চরম কষ্ট হয়ে পড়েছে।আর এই নোংরা পানিতে বিভিন্ন রোগে আক্রান্ত হতে পারে।

বামন্দী ইউপি চেয়ারম্যান মো: ওবায়দুর রহমান কমল জানান, আমি বিষয়টি শুনেছি আমরা এলাকাবাসীর সাথে বসে বিষয়টি সমাধান করবো ইনশাল্লাহ।যেহেতু রাস্তায় পানি জমে থাকার কারণে মানুষের চলাচলে বিঘ্ন ঘটছে।

গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রীতম শাহ জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি।জনগণের দুর্ভোগের কথা বিবেচনা করে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!