পাঁচ হাজার বৃক্ষ রোপনের উদ্যোগ প্রস্ফুটনের

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম:

“নৈতিকতা,মানবিকতা ও ব্যক্তিসচেতনতার দৃঢ়  অবস্থানের মাধ্যমে একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠা করি” এই প্রতিপাদ্য নিয়ে ‘প্রস্ফুটন’ কর্তৃক আয়োজিত

সামাজিক অবক্ষয় রোধে সচেতনতা সৃষ্টি,নেতৃত্ব  বিকাশে শিক্ষার্থীদের করনীয় শীর্ষক কর্মশালা ও বৃক্ষরোপণ কর্মসূচির হয়েছে।

রোববার বিকেলে উপজেলার হাড়াভাঙ্গা  মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রস্ফুটন কর্তৃক এ অনুষ্ঠানের  আয়োজন করা হয়।

‘শিক্ষা ও ঐক্যে আনি আঞ্চলিক মুক্তি’ এ স্লোগানকে ধারণ করে ২০১৩ সালে  প্রস্ফুটন সংগঠনটি আত্মপ্রকাশ করে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, তীব্র তাপ প্রবাহের কারণে প্রস্ফুটন  বৃক্ষরোপণ  কর্মসূচি ও স্কুল কর্মশালা  শুরু করেছে।তারা বিভিন্ন সামাজিক কার্যক্রমের সাথে জড়িত।স্ফুটন যে উদ্যোগ গ্রহণ করেছে তা অত্যান্ত প্রশংসনীয়।তারা সামনের দিকে এগিয়ে যাক সেই প্রত্যাশা করি।

প্রস্ফুটনের সদস্যরা বলেন,দীর্ঘদিন ধরে প্রস্ফুটন শিক্ষা ও সমাজকল্যাণমূলক কাজে অংশগ্রহণ করে আসছে।সংগঠনটি প্রতিবারের ন্যায় এবারও  বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে। প্রস্ফুটন গাংনী উপজেলার বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেধাবী শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত, শিক্ষা এবং সমাজকল্যাণমূলক একটি সংঘ।এ বছর প্রস্ফুটন প্রায় ৫০০০  এর অধিক গাছ লাগানোর উদ্যোগ গ্রহণ করেছে এবং বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে গাছগুলো পর্যায়ক্রমিকভাবে  বিতরণ করবে।

এসময় গাংনী পাইলট স্কুলের সাবেক প্রধান শিক্ষক মুহাম্মদ  নিয়ামতউল্লাহ, হাড়ভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুল হাসান পলাশ,সাহেবনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশিদ,প্রস্ফুটনের উপদেষ্টা মোহাম্মদ সালমান সাইফ, দেলোয়ার জাহান মিঠু,প্রস্ফুটনের আহ্বায়ক সদস্য : সাহান উল্লাহ, মো:মিফতাহুল ইসলাম, মাকসুদুল আজম বাঁধন,:মিফতাহুল ইসলাম,সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে

পুরস্কার বিতরণ করা হয় এবং শিক্ষার্থীদের হাতে দুটি করে গাছ রোপনের জন্য তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রায় ৩০০টির মতো গাছ শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

উল্লেখ্য, প্রস্ফুটন মেহেরপুর জেলার গাংনী উপজেলার  বিশ্ববিদ্যালয় পড়ুয়া  শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একটি অরাজনৈতিক এবং অলাভজনক  শিক্ষা ও সমাজ কল্যাণ সংঘ।  ২০১৩ খ্রিস্টাব্দ হতে কল্যাণমূলক এই সংঘটি সফলতা ও সুনামের সাথে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!