গাংনীতে ইউপি আ’লীগ সভাপতি স্বপন সহ ২৩ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

মেহেরপুরের গাংনীর কাজিপুর ইউপি চেয়ারম্যান রাহাতুল্লাকে তুলে নিয়ে ত্রানের ১২শ’ জনের তালিকায় স্বাক্ষর করিয়ে নেওয়ার ঘটনায় ইউপি আওয়ামীলীগের সভাপতি আব্দুর রউফ স্বপন সহ ২৩ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। বুধবার বিকালে ইউপি চেয়ারম্যান রাহাতুল্লাহ বাদী হয়ে গাংনী উপজেলা নির্বাহী অফিসার সেলিম শাহনেওয়াজের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।
লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, কাজিপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি আব্দুর রউফ স্বপনের নেতৃত্বে বেতবাড়িয়ার,রাজু,জাহিদুল ইসলাম,বাবু, রিপন, আনারুল ইসলাম,জিন্নাহ,সজিব হোসেন,মুকুল,জিয়া,নওশাদ আলী, আলাইহীম,সাহেবনগরের মহিজুল ইসলাম,এরশাদ আলী, রতন আলী ,কাজিপুরের রুহুল আমিন,মনজুর মুর্শেদ জুয়েল,আতিয়ার রহমান,মঙ্গল আলী,আনার আলী,হাড়াভাঙ্গার রিপন আলী,সোহেল, ভবানীপুরের মোস্তফা ও নওদাপাড়ার হাফিজুর রহমান সহ তাদের সহযোগীরা ইউপি চেয়ারম্যান রাহাতুল্লাহর উপর চড়াও হয়ে জোর পূর্বক ১২শ’ জনের তালিকা করার জন্য সরকারী প্যাডে স্বাক্ষর করিয়ে নেয়। এর আগে জোর পূর্বক কাজিপুর ইউপি চেয়ারম্যান রাহাতুল্লাকে মটরসাইকেল যোগে তুলে আনা হয় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে।
কাজিপুর ইউপি আওয়ামীলীগের সাবেক সভাপতি আবু নাতেক বলেন, আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে জোর পূর্বক ১২শ’ জনের তালিকা করার জন্য সরকারী প্যাডে স্বাক্ষর করিয়ে নেয়া ও ইউপি সচিবকে লাঞ্চিত করার ঘটনায় ২৪ ঘন্টা পার হলেও প্রশাসন কোন ব্যবস্থা না নেওয়া তিনি ক্ষোভ প্রকাশ করেন। আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে অপকর্ম কোন ভাবেই বরদাস করা হবেনা।
ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি ও কাজিপুর ইউপি সদস্য মো: খবির উদ্দীন জানান,এ ঘটনার সুষ্ঠ বিচার না নেয়া হলে প্রয়োজনে শহীদ মিনারে অবস্থান ও মানববন্ধন করা হবে। তিনি আরো বলেন,ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে একটি থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছিলো। এজাহারে কিছুটা ত্রæটিপূর্ন থাকায় গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সংশোধন করে দেওয়ার জন্য বলেছে। একারনে বৃহস্পতিবার থানায় নতুন করে এজাহার দায়ের করা হবে।
ভবানীপুর গ্রামের আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্য আনারুল ইসলাম, আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে পরিষদের কাছ থেকে জোর পূর্বক দূর্যোগকালিন খাদ্য সহায়তা,ভিজিডি,ভিজিএফ,মাতৃত্বকালিন ভাতা,বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধী ভাতা সহ নানা সুবিধা নেয়া হলেও প্রকৃত আওয়ামীলীগ কর্মীদের বাদ দিয়ে বানিজ্য করা হয়। এসবের প্রতিবাদ করলেই নানা ভাবে হয়রানী করা হয়।
ইউপি সদস্য সাইদুর রহমান জানান,ভিন্নমত থাকতে পারে কিন্তু একজন বয়স্ক ব্যক্তিকে তুলে এনে আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে তালিকায় জোর পূর্বক স্বাক্ষর করিয়ে নেয়া ঠিক হয়নি। এজন্য পরিষদের পক্ষ থেকে সব ধরনের আইনগত পদক্ষে নেয়া হবে। আমরাও তো আওয়ামীলীগ করি। দলের সভানেত্রী কোন অপকর্মকারীদের ছাড় দেবেন না। তাই দলীয় ব্যবস্থা নিতে এ বিষয়ে সিনিয়র নেতাদের সাথে যোগায়োগ করা হচ্ছে।
কাজিপুর ইউপি আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: হাফিজুর রহমান জানান,সার্বিক ঘটনা উপজেলা ও জেলা নেতৃবৃন্দকে জানানো হয়েছে। কোন ভাবেই আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে অপকর্ম করতে দেয়া হবেনা। কাজিপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি আব্দুর রউফ স্বপনের কারনে প্রকৃত আওয়ামীলীগ নেতা কর্মীরা আজ কোনঠাসা হয়ে পড়েছে।
গাংনী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও যুবলীগ নেতা আব্দুল আলিম বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে যখন দেশ এগিয়ে যাচ্ছে ঠিক তখনই কিছু মানুষ অনৈতিক সুবিধা নেওয়ার জন্য আওয়ামীলীগের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। দলের নাম ভাঙ্গিয়ে যারা অপকর্ম করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসন ও আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দের কাছে অনুরোধ করেন তিনি।
কাজিপুর ইউপি আওয়ামীলীগের বর্তমান সভাপতি আব্দুর রউফ স্বপনের ব্যহৃত মোবাইল ফোনে এ বিষয়ে কথা বলার জন্য (বুধবার রাত সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত) একাধিকবার কল দিলে তিনি বন্ধ পাওয়া যায়।
মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক বলেন, অনৈতিক কাজ করতে গিয়ে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করলে সে যেই হোক যত বড় নেতাই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কোন ভাবেই দলের ভাবমূর্তি নষ্ট হয় এমন কর্মকান্ড হতে দেয়া হবেনা।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার সেলিম শাহনেওয়াজ বলেন,লিখিত অভিযোগ পেয়েছি। বৃহস্পতিবার অভিযোগটি দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো: ওবাইদুর রহমান বলেন কাজিপুর ইউপি চেয়ারম্যান ও সদস্যবৃন্দের স্বাক্ষর করা একটি অভিযোগ থানায় এনেছিলো। কিছুটা ত্রæটিপূর্ন থাকায় সংশোধন করতে বলা হয়েছে।
উল্লেখ্য : গত মঙ্গলবার দুপুরে কাজিপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি আব্দুর রউফ স্বপন ও বেতবাড়িয়া গ্রামের আলাইহীম সহ তাদের সহযোগীরা কাজিপুর ইউপি চেয়ারম্যান রাহাতুল্লাহকে তুলে এনে ত্রানের ১২শ জনের তালিকায় (প্যাডে) জোর পূর্বক স্বাক্ষর করিয়ে নেন। এসময় বেতবাড়িয়া গ্রামের হকাজ্জেলের ছেলে রাজু ভিজিডির ২ বস্তা চাল ছিনতাই করে নিয়ে যায়। পরে রাজুকে ১ মাসের কারাদন্ড দেয় ভ্রাম্যমান আদালত।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!