গাংনীতে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় প্রার্থনায় মুসল্লিদের আহাজারি 

কর্তৃক নিজস্ব প্রতিবেদক

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম:

তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে বৃষ্টির জন্য মেহেরপুরের গাংনীতে সালাতুল ইস্তিসকার নামাজ আদায় করা হয়েছে। 

বৃহস্পতিবার সকাল ১০ টার সময় গাংনী পৌর শহরের ফুটবল মাঠে এলাকার মুসল্লীদের নিয়ে এ নামাজের জামাত অনুষ্ঠিত হয়।

নামাজে ইমামতি করেন মাও. সায়েফ উল্লাহ মোহাম্মদ খালেদ। নামাজ শেষে তিনি বলেন,আমাদের পাপের কারণে মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টিপাত না হলে আমাদের নবী হযরত মুহাম্মদ (স.) সাহাবীদের নিয়ে খোলা ময়দানে ইস্তিসকার নামাজ আদায় করতেন। সেজন্য তাঁরা মহান সৃষ্টিকর্তার কাছে পাপের তওবা করে এবং ক্ষমা চেয়ে নামাজ আদায় করে বিশেষ মোনাজাত করেছেন।

নামাজে মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মো: রুহুল আমীন।তিনি বলেন, তীব্র তাপদাহ  আর গরমে অসহনীয় যন্ত্রণায় ভুগছে মানুষসহ পশুপাখিরা। দিন যত যাচ্ছে তত যেন কষ্ট বাড়ছে।আল্লাহর দেয়া রহমতে বৃষ্টি ছাড়া  দূর হবে না এই তীব্র তাপদাহ আর গরম।আর তীব্র তাপদাহ আর গরম থেকে রক্ষা পেতে বৃষ্টির জন্য মুসল্লিদের নিয়ে ইস্তিসকার নামাজ আাদায় করা হয়।বৃষ্টির জন্য আল্লাহর কাছে কান্না কাটি করে মুসল্লিরা।ইস্তিসকার নামাজে অংশগ্রহণ করে শত শত মুসল্লি।

এসময় মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক সহ গাংনী পৌর শহরের বিভিন্ন মুসল্লীরা ইস্তিসকার নামাজে শরিক হয়ে আল্লাহর কাছে মোনাজাতের মাধ্যমে বৃষ্টির প্রার্থনা করেন।

এছাড়াও উপজেলার কয়েকটি গ্রামে বৃষ্টির জন্য ইস্তিসকার  নামাজ আদায় করা হয়।হাড়ভাঙ্গা গ্রামের মাজহারুল ইসলাম বলেন, আমাদের হাড়াভাঙ্গা পশ্চিম  পাড়া হাইস্কুল মাঠে সালাতুল ইসস্তেসকার নামাজ  অনুষ্ঠিত হয়। নামাজের ইমামতিও মোনাজাত  পরিচালনা  করেন এইচ এস কে মাধ্যমিক বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা মোঃ  মফিজুর রহমান। 

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!