গাংনীতে বৃষ্টি প্রার্থনায় দুই রাকাত ইস্তিস্কার নফল নামাজ আদায়

কর্তৃক নিজস্ব প্রতিবেদক

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম:

মেহেরপুরের গাংনীতে বৃষ্টি প্রার্থনায় দুই রাকাত ইস্তিস্কার নফল নামাজ আদায় করা হয়েছে।

সোমবার বেলা ১০ টার সময় ছাতিয়ান হাফেজিয়া কওমি মাদ্রাসার উদ্যোগে ছাতিয়ান ব্রিকফিল্ড ইটভাটা প্রাঙ্গণে এই নামাজ আদায় করা হয়। নামাজে হাফিজিয়া মাদ্রাসার সকল শিক্ষক শিক্ষার্থীরা সহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহন করেন।

মুসল্লিরা জানান, তীব্র তাপদাহে চলাফেরা অনেক কষ্ট হয়ে যাচ্ছে। আল্লাহ তার বান্দাদের প্রতি নারাজ হয়েছেন। তাই তিনি এমন গজব দিচ্ছেন। আল্লাহকে সন্তুষ্টি করার উদ্দেশ্যে আমাদের এই নামাজ আদায়।

নামাজে অংশগ্রহণ করা একজন কৃষক জানান, তীব্র রোদের তাপে মাঠের ফসল সব শুকিয়ে যাচ্ছে। সেচ দিতে গেলে পানির স্তর নিচে চলে যাওয়াই পানি উঠছে না। আল্লাহ তাঁর রহমতের বৃষ্টি দিলে মাঠের ফসলগুলো গুলো বেঁচে যাবে।

ছাতিয়ান ইটভাটার মালিক জামাল হোসেন জানান, আল্লাহ তার বান্দা দের কোন পাপের সাজা দিচ্ছে সেটা জানিনা। আল্লাহ যাতে আমাদের ক্ষমা করে দেয় সেজন্য এই নামাজ আদায় করা। আল্লাহ তার রহমতের বৃষ্টি জমিনে দেন করুক।

নামাজে খুতবা পাঠ করেন ছাতিয়ান হাফেজিয়া কওমি মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা আবুল হাসান। এসময় তিনি বলেন আল্লাহ তার বান্দা দের বিভিন্ন ভাবে পরীক্ষা করেন।হতে পারে এটা তারই একটা অংশ। আল্লাহ সকলকে ধৈর্য ধারন করার মতো তৌফিক দান করুক। অনাবৃষ্টি এবং অতিবৃষ্টি দুটোই আল্লাহর গজব। আল্লাহ আমাদের সবাইকে ক্ষমা করে আমাদের ওপর থেকে গজব উঠিয়ে যেন রহমতের বৃষ্টি দান করেন।

নামাজে ইমামতি করেন মাদ্রাসার শিক্ষক হাফেজ মো: ওয়ালিউল্লাহ।
নামাজ শেষে মোনাজাত পরিচালনা করেন একই প্রতিষ্ঠানের শিক্ষক মাওলানা জিল্লুর রহমান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!