গাংনীর এমপি হতে চায় ১৪ জন

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

আগামি ৭ জানুয়ারী দ্বাদশ সংসদ নির্বাচনে মেহেরপুর ২ গাংনী আসনে এমপি হতে চান অন্তত ১৪জন। এ লক্ষে ৫০ হাজার টাকা ফি দিয়ে কেউ সরাসরি আবার কেউ অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে আওয়ামীলীগের মনোনয়ন পত্র উত্তোলন করেছেন। সম্ভাব্য প্রার্থীদের কর্মী সমর্থরা নৌকা প্রতিকে ভোট ও সমর্থন চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ নানা উপায়ে চালিয়ে যাচ্ছেন প্রচার প্রচারনা। আওয়ামীলীগ নেতাকর্মীদের দাবি যাকেই মনোনয়ন দেয়া হোক না কেন তাকেই নৌকা প্রতিকে বিজয়ী করতে হবে। কোন ভাবেই দলের বাইরে কোন কিছু ভাবা যবেনা।
এ রিপোর্ট লেখা পর্যন্ত মনোনয়নপত্র উত্তোলন করেছেন,বর্তমান সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন,মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক,সাবেক এমপি মো: মকবুল হোসেন,সাবেক সচিব ড. মো: আশরাফুল ইসলাম,গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: মোখলেছুর রহমান মুকুল,জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও নাজমুল হক সাগর,জেলা আওয়ীমীগের যুগ্ন সম্পাদক এ্যাড শফিকুল আলম,জেলা কৃষকলীগের সাধারন সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন,সাবেক ছাত্রনেতা মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাবেক ত্রান ও সমাজকল্যান সম্পাদক ও কাথুলী ইউনিয়ন পরিষদের পরপর তিনবারের নির্বাচিত চেয়ারম্যান মো: মিজানুর রহমান রানা,জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক নুরজাহান বেগম, জেলা আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম স্বপন,সাবেক ছাত্রনেতা প্রভাষক মো: রিয়াজ উদ্দীন,ভাইস চেয়ারম্যান এ্যাড রাশেদুল হক জুয়েল,সাবেক ছাত্রনেতা মো: রেজাউল হক রেজা।
এদিকে মাঠ পর্যায়ে দলীয় কর্মসূচী সহ প্রচার প্রচারনায় হাতে গোনা কয়েকজন থাকলেও মনোনয়ন পত্র উত্তোলন করেছেন ১৪জন প্রার্থী। এনিয়ে এলাকায় নানা আলোচনা সমালোচনা শুরু হয়েছে।
স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের ধারনা ১৪ জন প্রার্থী আওয়ামীলীগের মনোনয়ন পত্র উত্তোলন করলেও মনোনয়ন দৌড়ে রয়েছেন হাতে গোনা কয়েকজন।
একটি পদের বিপরীতে ১৪জন প্রার্থী দলের মধ্যে কোন্দলের বহি:প্রকাশ কিনা জানতে চাইলে প্রার্থীদের কয়েকজন বলছেন বড় দল তাই প্রতিযোগিতা রয়েছে একারনে ১৪জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলণ করেছেন। দলীয় মনোনয়ন যেই পাবে তার পক্ষে সকলেই কাজ করবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য গত শনিবার (১৮ নভেম্বর) থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। প্রার্থীরা সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন। ফরম জমা দেওয়া যাবে আগামী ২১ নভেম্বর পর্যন্ত।
ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের নিকট ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন প্রার্থীরা।
১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাছাই করবে নির্বাচন কমিশন। আপিল ৬ থেকে ১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়ন প্রত্যাহার করা যাবে। ১৮ ডিসেম্বরের প্রতীক বরাদ্দ ও ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহন হবে ৭ জানুয়ারী সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত। এরপর কেন্দ্রেই প্রিজাইডিং অফিসার ফলাফল ঘোষনা করবেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!