গাংনীর সাব রেজিষ্ট্রারের অনিয়ম দূর্নীতির অভিযোগে কর্মবিরতীর ঘোষনা

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টফোর ডটকম :

মেহেরপুরের গাংনীর সাব রেজিষ্ট্রার মাহফুজ রানা বিরুদ্ধে অনিয়ন দূর্নীতি সহ নানা অভিযোগ তুলে কর্মবিরতীর ঘোষনা দিয়েছে দলিল লেখক সমিতি। বৃহস্পতিবার দুপুর ১ টায় কর্মবিরতীর এ ঘোষনা দেন দলিল লেখক সমিতির সভাপতি ফাকের আলী।
তিনি বলেন, সাব রেজিষ্টার মাহফুজ রানা গাংনীতে যোগদান করার পর থেকে দলিল লেখক সহ জমি রেজিষ্ট্রি করতে আসা ভুক্তভুগীদের হয়রানী করার পাশাপাশি ঘুষ অনিয়ন দূর্নীতি সহ নানা অনিয়মে জড়িয়ে পড়েছেন। এমনকি আমার মেয়ের জমি রেজিষ্ট্রি করাতে গিয়েও সাব রেজিষ্ট্রার মাহফুজ রানাকে ঘুষ দিতে হয়েছে।
তিনি আরো বলেন,পৈত্তিক সম্পত্তি কিংবা নাম সংশোধন সংক্রান্ত বিষয়ে চেয়ারম্যানের প্রত্যায়ন দিয়ে জমি রেজিষ্ট্রি করতে গেলে তিনি রেজিষ্ট্রি করে দেন না। পরে বড় অংঙ্কের টাকার বিনিময়ে সেই জমি গোপনে রেজিষ্টি করে দেন।
তিনি আরো বলেন,গত সপ্তাহে জনৈক্য এক ব্যক্তির জমি রেজিষ্ট্রি করানোর জন্য ৯০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। আবার অনেকের কাছে দেড় লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছে বলেও কানে এসেছে। এসব অপকর্মের প্রতিবাদের আগামি রবিবার কর্মবিরতীর ঘোষনা করা হয়েছে।
গাংনী দলিল লেখক সমিতির সাধারন সম্পাদক নজরুল ইসলাম বলেন,সানঘাটের ইসমাইল হোসেন সহ কয়েকজন জমি রেজিষ্ট্রি করতে আসে। কিন্তু তাদের মধ্যে একজনের নাম জটিলতা থাকায় চেয়ারম্যান কর্তৃক প্রত্যায়ন দেয়া হলেও রেজিষ্ট্রি করে দেয়নি সাব রেজিষ্ট্রার মাহফুজ রানা। এ ঘটনায় টাকা দাবি করলে কর্মবিরতীর ডাক দেয়া হয়।
মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক বলেন, দলিল লেখক সমিতির সদস্যরা সাব রেজিষ্ট্রার মাহফুজ রানার কুকর্মের প্রতিবাদে স্থায়ী ভাবে কর্মসূচী না দিয়ে আমার অনুরোধে রবিবার অর্ধ দিবস করেছে।
এই সময়ের মধ্যে অপরাধী সাব রেজিষ্টারের বিচার না হয় তাহলে লাগাতার কর্মসূচী দিয়ে দেওয়ার হুশিয়ারী দেন তিনি। এসময় তিনি উপজেলা নির্বাহী অফিসারকে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য দাবি করেন। এ বিষয়ে জানতে সাবরেজিষ্টার মাহফুজ রানার মোবাইল ফোনে কল দিলে বন্ধ পাওয়া যায়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!