গাংনী ও মেহেরপুরে দুটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম:

মেহেরপুর ২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকনের দাবির প্রেক্ষিতে গাংনীতে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। বৃহস্পতিবার (২৫ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে মতামত চেয়ে চেয়ারম্যান বরাবর চিঠি পাঠানো হয়েছে।
সূত্রে জানা গেছে, গাংনী সহ নারায়ণগঞ্জ জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি পূর্ণাঙ্গ সরকারি বিশ্ববিদ্যালয়, মেহেরপুরে একটি কৃষি বিশ্ববিদ্যালয়,নাটোর সদর উপজেলায় ডক্টর ওয়াজেদ আলীর নামে একটি  কৃষি বিশ্ববিদ্যালয়,  নাটোরের সিংড়া উপজেলায় একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মতামত চাওয়া হয়েছে।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত চিঠিতে বিশ্ববিদ্যালয়গুলোর স্থাপনের বিষয়ে জরুরী ভিত্তিতে মতামত পাঠাতে বলা হয়েছে ইউজিসির চেয়ারম্যানকে।
উল্লেখ্য: গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের চিৎলা পাটবীজ খামারে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য মেহেরপুর ২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন জাতীয় সংসদের একাধিকবার দাবি উত্থাপন করেন। অপর একটি সূত্র জানিয়েছে, চারটি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এবং মেহেরপুরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের কার্যালয় থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে গতবছর ডিও পাঠানো হয়েছিল।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!