মেহেরপুর জেলায় ইটভাটার মাটিতে সড়ক নষ্ট : আদালতের স্বতঃপ্রণোদিত মামলা

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

মেহেরপুরে ইটভাটায় গাড়িতে করে ইটভাটার মাটি নিয়ে যাওয়ার সময় তা পড়ে সড়কগুলো নষ্ট হওয়ায় আদালত স্বতঃপ্রণোদিত হয়ে মামলা করেছেন। এ মামলার শুনানি শেষে ৭ জানুয়ারি (শনিবার) দুপুরে মেহেরপুর আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম শরিয়ত উল্লাহ্ আগামী ২৩ জানুয়ারির মধ্যে রাস্তার অবস্থা জেনে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ সুপার, পিবিআই কুষ্টিয়াকে নির্দেশ দিয়েছেন। আদালত কোনোরূপ ব্যর্থতা ব্যতিরেকে এ সময়েরে মধ্যে ইন্সপেক্টর পদমর্যাদার নিচে নয় এমন কর্মকর্তাকে দিয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য বিশেষ পুলিশ সুপার, পিবিআই, কুষ্টিয়াকে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে অবৈধ ইটভাটার বিষয়ে উপপরিচালক, পরিবেশ অধিদফতর, কুষ্টিয়াকে স্বতন্ত্র প্রশাসনিক তদন্ত এবং আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করা হয়।
মেহেরপুরের সড়কগুলো ভাটার কাদামাটির দখলে শিরোনামে গত ৩ জানুয়ারি একটি জাতীয় দৈনিক সহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদ মেহেরপুর আমলি আদালতের ম্যাজিস্ট্রেটের নজরে এলে তিনি স্বতঃপ্রণোদিত হয়ে মামলাটি করেন। সংবাদে উল্লিখিত বিষয়টি সত্য হলে তা দণ্ডবিধির ধারা ২৯০,৪৩১সহ ইট প্রস্তুত ও ভাটা (নিয়ন্ত্রণ) আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ মর্মে উল্লেখ করে এ বিষয়ে পূর্ণাঙ্গ তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ সমীচীন মর্মে আদেশে উল্লেখ করা হয়।
উল্লেখ্য : মেহেরপুর,গাংনী ও মুজিবনগর উপজেলার শতাধিক অবৈধ ইটভাটায় রাস্তায় মাটি ফেলে চলাচলে বিঘ্ন সৃষ্টি করে এবং সড়ক দূর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!