একটি জাতির অগ্রতির মূল চালিকা শক্তি হলো শিক্ষা… নবীন বরণ অনুষ্ঠানে মোশাররফ হোসেন

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টােয়েন্টিফোর ডটকম :

মেহেরপুরের গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে পরিচালনা পর্ষদের সভাপতি ও গাংনী উপজেলা যুবলীগের সভাপতি মোশারফ হোসেন বলেছেন সরকার প্রান্তিক জনপদে শিক্ষা পৌছে দিতে প্রায় প্রতিটা গ্রামে দৃষ্টিনন্দন স্কুল ভবন তৈরি করেছে। বৃহস্পতিবার সকাল ১১ টার সময় পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে নবীন বরণ,বিদায় ও সাংস্কৃতি অনুষ্ঠানে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন,একটি দেশ, একটি জাতির অগ্রতির মূল চালিকা শক্তি হলো শিক্ষা। শিক্ষাই জাতির মেরুদন্ড। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। একজন মানুষকে প্রকৃত মানবিক ও সামাজিক গুণাবলী সম্পন্ন ব্যক্তি হতে শিক্ষার কোনো বিকল্প নেই। প্রকৃত শিক্ষা অর্জনের মাধ্যমে মানুষের মন-মানসিকতার উৎকর্ষ সাধন সম্ভব হয়। একটি কুপিবাতি যেমন তাহার পার্শ্ববর্তী এলাকাকে আলোকিত করে তোলে, ঠিক একজন মানুষ যখন শিক্ষা নিয়ে সমাজে বিকশিত হয়ে উঠে তখন তার সাথে তার পরিবার,সমাজ এবং রাষ্ট্রও আলোকিত হয়ে উঠে। এতে করে আরো সুবিধাবঞ্চিত মানুষেরা আলোকিত হবার সুযোগ লাভ করে। তাই আমাদের সন্তানদের ভালো মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব অভিভাবক ও শিক্ষা প্রতিষ্ঠানের। জ্ঞান মানুষকে ভালো ও মন্দ, ন্যায় অন্যায়, সত্য মিথ্যার মধ্যে পার্থক্য করতে শেখায়। সরকার একযোগে প্রাথমিক বিদ্যালয় গুলো জাতীয় করন করেছে। শিক্ষার্থীদের উপবৃত্তি দিচ্ছে। বিনামুল্যে বই দিচ্ছে। এজন্য কোমলমতি শিক্ষার্থী শিক্ষা লাভে সুযোগ পাচ্ছে।
প্রধান শিক্ষক মো: আফজাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সাংস্কৃতি অনুষ্ঠানে মাতিয়ে রাখে অনুষ্ঠান মঞ্চ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!