করোনা রুগীর সেবায় নির্ঘম রাত কাটছে ছাত্রলীগের কোভিড টিমের

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

করোনা আক্রান্ত রুগীর সেবায় নির্ঘূম রাত কাটাছে মেহেরপুরের গাংনী উপজেলা ছাত্রলীগের কোভিড ১৯ টিমের সদস্যদের। কাকডাকা ভোর থেকে গভীর রাত্রী পর্যন্ত অক্সিজেন সিলিন্ডার ও ঔষধ সহ চিকিৎসা সরাঞ্জাম নিয়ে ছুটছে করোনা আক্রান্ত রুগীর বাড়িতে বাড়িতে।
ফোনকল আসলেই সেবার ব্রত নিয়ে করোনা রুগী হাসপাতালে ভর্তি,মরদেহ দাফন,ঔষধ বিতরণ ও অক্সিজেন সিলিন্ডার বিনামূল্যে সবকিছুই করছে গাংনী উপজেলা ছাত্রলীগের কোভিড ১৯ টিমের সদস্যরা। চাহিদার তুলনায় অক্সিজেন সিলিন্ডার কম থাকায় সেবা দিতে হিমসিম খেতে হচ্ছে তাদের। তবে ছাত্রলীগের এমন মহৎ কাজকে স্বাগত জানিয়ে সকলকে গাংনী উপজেলা ছাত্রলীগের কোভিড ১৯ টিমের সদস্যদের পাশে থাকার আহবান জানিয়েছেন এলাকাবাসি।
মেহেরপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুন্তাসির জামান মৃদুলের নেতৃত্বে করোনা আক্রান্ত ও মৃতদের মরদেহ দাফন দাফনের পাশাপাশি করোনা প্রতিরোধ, সচেতনতা সৃষ্টি ও সহায়তা প্রদান সহ সেচ্ছাসেবক ইউনিটে কাজ করছে গাংনী উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু,গাংনী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আসিফ ইকবাল অনিক,জেলা ছাত্রলীগের সহ সভাপতি ফয়সাল জাহান শিশির, গাংনী পৌর ছাত্রলীগের সভাপতি ডালিম রানা,সাধারণ সম্পাদক নাসিরুল ইসলাম মোহন, মেহেরপুর জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তপু রায়হান রবি, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের জেলা সভাপতি ইউসুফ আলী প্রমুখ। এছাড়া ছাত্রলীগ নেতৃবৃন্দের সাথে সার্বক্ষনিক সহযোগিতায় কাজ করছে সাবেক ছাত্রনেতা ও সেচ্ছাসেবক ইউনিটের অন্যতম সদস্য জুবায়ের হোসেন উজ্জল।  এদিকে জয়বাংলা হট লাইন সেবা চালু করেছে ছাত্রলীগ। হটলাইন সেবায় তাৎক্ষনাক অক্সিজেন,খাবার, ঔষধ,এ্যাম্বুলেন্স সহ করোনা আক্রান্তদের চিকিৎসা সেবায় সহযোগিতা ও মরদেহ দাফন কাফন সেবা প্রদান করছে।
মেহেরপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুন্তাসির জামান মৃদুল বলেন, গত ২০ জুলাই মঙ্গলবার মধ্যে রাতে গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের শানঘাট গ্রামের আব্দুল মালেক (৬৭) ও করোনা আক্রান্তে মেহেরপুর জেনারেল হাসপাতালে মৃত্য বরণ করেন। গাংনী উপজেলা ছাত্রলীগের কোভিড ১৯ টিমের সদস্যরা হাসপাতাল থেকে এ্যাম্বুলেন্স যোগে মরদেহ বাড়িতে আনার পর জানাজা শেষে গভীর রাত্রীতে দাফন করা হয়। তিনি আরো বলেন,করোনা আক্রান্ত ও মৃতদের পরিবহনের জন্য ফ্রি এ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। সকলের সহযোগিতা পেলে রুগীদের সেবা সহ সার্বিক কর্মকান্ড আরো জোরদার হবে।
সাবেক ছাত্রনেতা ও সেচ্ছাসেবক ইউনিটের অন্যতম সদস্য জুবায়ের হোসেন উজ্জল বলেন, গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের আজান গ্রামের আনারুল ইসলাম (৪৫) করোনা আক্রান্তে মৃত্য হয়। হাসপাতাল থেকে তার মরদেহ নিতে ও দাফন কাফনে নিকট আত্মীয় স্বজন এলাকাবাসী কেউ এগিয়ে আসেনি। মৃতের পরিবারের অনুরোধে হাসপাতাল মরদেহ নিয়ে আসার পর ধোয়ানো থেকে শুরু করে দাফন কাফন এমনকি কবরে নামানো পর্যন্ত সকল দায়িত্ব পালন করেছে ছাত্রলীগের কোভিড-১৯ সেচ্ছাসেবক টিমের সদস্যরা। এ সময় তিনি সকলকে মানব সেবায় কাজ এগিয়ে আসার আহবান জানান।
গাংনী উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু বলেন,করোনা আক্রান্তে গাংনী পৌরসভা ৩নং ওয়ার্ডের চৌগাছা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনির মৃতদেহ ধৌত থেকে শুরু করে দাফন কাফন পর্যন্ত সকল কাজে সর্বাত্মক সহায়তা করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। বীরমুক্তিযোদ্ধার মরদেহ দাফন কাফন করতে পেরেছে এজন্য ছাত্রলীগের কোভিড টিমের সদস্যরা গর্বিত। তিনি অঅরো বলেন,কোন প্রতিদান পাওয়ার জন্য নয় সেবার ব্রত নিয়ে এভাবেই চলছে ছাত্রলীগের করোনা যুদ্ধ।
স্থানীয়রা জানান,করোনা দূর্যোগের শুরু থেকে ছাত্রলীগের কর্মীরা নিরলস পরিশ্রম করছে। করোনা সংক্রামন থেকে রক্ষা পেতে সচেতন কার্যক্রমের পাশাপাশি বিনামূল্যে মাস্ক বিতরণ, খাদ্য সরবরাহ,ঔষধ বিতরণ,অক্সিজেন সরবরাহ সবই করছে ছাত্রলীগ নেতৃবৃন্দ।
গাংনী পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিরুল ইসলাম মোহন বলেন,করোনা আক্রান্তদের অক্সিজেন ও ঔষধ প্রদান সহ মৃতদের দাফন কাফন সহ সার্বিক সহযোগিতা করতে ভোর থেকে গভীর রাত্রী পর্যন্ত ছাত্রলীগের কোভিড টিমের সদস্যদের নির্ঘূম রাত কাটছে।  জেলা ছাত্রলীগের সহ সভাপতি ফয়সাল জাহান শিশির ও মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের জেলা সভাপতি ইউসুফ আলী বলেন,করোনা আক্রান্ত ও মৃতদের দাফন কাফনে স্বজনরা যখন সহযোগিতা করছেনা তখনই ছাত্রলীগের কোভিড টিমের সদস্যরা ফোন কল পেয়ে সেবার জন্য ভোর থেকে গভীর রাত্রী পর্যন্ত ছুটে চলছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!