গাংনীতে আরো এক সুদকারবারী গ্রেফতার। গ্রেফতার আতংঙ্কে সুদকারবারীরা এলাকা ছাড়া।

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

এবার মেহেরপুরের গাংনীতে হাতেম আলী (৪৪) নামের আরেক সুদকারবারীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ১৯ মার্চ বিকেল ৫ টায় উপজলার তেঁতুলবাড়িয়া গ্রামে গাংনী থানার ওসি তদন্ত মনোজ কুমার নাথের নেতৃত্বে এস আই আশিকুর রহমান, এস আই মাসুদ ও এ এস আই জাহিদ সহ সঙ্গীয় ফোর্স নিয়ে তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। সুদ কারবারি হাতেম আলি তেঁতুলবাড়িয়া গ্রামের মৃত হারেজ উদ্দিনের ছেলে।
এসময় হাতেম আলির বসত বাড়ির নিজ কার্যালয়ে তল্লাশী চালিয়ে নগদ দেড় লক্ষ টাকা, ৮টি স্বর্নের চেইন, ১৪ জোড়া কানের দুল, ২টি লকেট,২ আংটি, ৬ টি বালা,স্বাক্ষরিত ফাঁকা নন জুডিশিয়াল ষ্ট্যাম্প ১২টি ও বিভিন্ন ব্যংকের ৯টি ব্লাংক চেক উদ্ধার করে পুলিশ।
গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, গোপন সংবাদের ভিত্তিতে এক সুদ ব্যবসায়ীকে গ্রেফতার স্বর্ণ,নন জুডিসিয়াল স্ট্যাম্প ও ব্ল্যাংক চেক উদ্ধারের ঘটনায় মামলা দায়ের করা হবে। এরপর সোমবার তাকে আদালতে সোপর্দ করা হবে।
এদিকে গ্রেফতার আতংঙ্কে গাংনীর শীর্ষ সুদকারবারীরা অট্টলিকা ছেড়ে পালিয়েছে। তবে পুলিশ তাদের অবস্থান নিশ্চিত করন ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কাজ করছে।
স্থানীয় ও ভুক্তভুগীরা জানিয়েছে,মানুষের অভাব অনটকে পুঁজি করে গাংনী উত্তরপাড়ার বেশ কয়েকজন সুদকারবারী টাকায় নেশায় মেতে উঠেছেন। সুদের টাকা দিতে না পারলে মোটরসাইকেল ও স্বর্ণ সহ মূল্যেবান সম্পদ আটকিয়ে রেখে টাকা আদায় করতেন। সুদকারবারীদের কারনে পথে বসেছে অনেক ব্যবসায়ী থেকে শুরু করে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।
গাংনী থানার এস আই আশিক বলেন,উত্তর পাড়ার শীর্ষ সুদ কারবারীকে রিমান্ডে নেয়া হয়েছিলো। তাদের কাছ থেকে গুরুত্বপূর্ন তথ্য পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে এখন সব কিছু বলা সম্ভব হচ্ছে না।
গাংনী থানার এস আই মাসুদ বলেন,সুদকারবারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। খুব শিগ্রই সুদকারবারীদের আইনের আওতায় আনা হবে।
উল্লেখ্য : গত শনিবার ১১ মার্চ গাংনী উত্তরপাড়ায় অভিযান চালিয়ে শীর্ষ সুদকারবারী হানিফ ও আনারুলকে গ্রেফতার করলেও পালিয়ে হানিফের ভাই আনিস। পরে ৬শ’৭৯টি নন জুডিসিয়াল ষ্ট্যাম্প,বিভিন্ন ব্যাংকের ৩শ’২০টি চেক ও স্বর্ণের চেন ও ৫টি মোটরসাইকেল জব্দ করা হয়। এ ঘটনায় গাংনী থানার এসআই মাসুদ বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে দন্ডবিধির ৪০৬,৪২২,৪২৩ ও ৪২৪ ধারায় মামলা দায়ের করেছেন। মামলা নং ১৪ তাং ১২.০৩.২৩ ইং।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!