গাংনীতে বইছে ইউপি নির্বাচনের হাওয়া

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

আওয়ামীলীগের দলীয় প্রার্থী ঘোষনা হওয়ার পরপরই মেহেরপুরের গাংনীতে বইছে ইউনিয়ন পরিষদ নির্বাচনের হাওয়া। গতকয়েকদিন যাবৎ আওয়ামীলীগের মনোনয়ন কে পাচ্ছেন তা নিয়ে সরব আলোচনা থাকলেও প্রার্থী নিশ্চিত হওয়ার পর এখন চলছে ভোটের হিসেব নিকেশ।
এদিকে কয়েকজন বর্তমান চেয়ারম্যান মনোনয় ফরম উত্তোলন করায় চলছে ভোটের চুলচেরা বিশ্লেষন। ইতোমধ্যে বেশ কয়েকজন বর্তমান চেয়ারম্যানদের পাশাপাশি আওয়ামীলীগ কর্মী ও বিএনপির প্রার্থীরা সতন্ত্র ব্যানারে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।
আওয়ামীলীগের মনোনয়ন প্রাপ্তরা হলেন, কাথুলী ইউনিয়নে ইউপি আওয়ামীলীগের সভাপতি মো: গোলজার হোসেন,তেঁতুলবাড়িয়ায় ইউপি আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন,বামন্দীতে ইউপি আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবাইদুর রহমান কমল,মটমুড়াতে ইউপি আওয়ামীলীগের সভাপতি আবুল হাসেম বিশ্বাস ও সাহারবাটিতে আওয়ামীলীগের মশিউর রহমান।
শহরের রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা থেকে শুরু করে চায়ের দোকানেও চলছে ভোটের নানা রকম হিসেব নিকেশ। তবে ভোটাররা বলছেন যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন তারা।
এদিকে কাথুলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বর্তমান চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদক মো: মিজানুর রহমান রানা। এছাড়া তেঁতুলবাড়িয়ায় গাংনী উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও সাবেক চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাস,বিএনপির সমর্থিত বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম,বামন্দীতে আওয়ামীলীগ নেতা হবিবার রহমান হবি,মো: আজিজুল হক, ও বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান আব্দুল আওয়াল,মটমুড়াতে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক সোহেল আহমেদ,সাবেক চেয়ারম্যান বিএনপির সিরাজুল ইসলাম ও সাহারবাটিতে বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুক,ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম টুটুল ও বিএনপির বাশিরুল আজিজ হাসান সহ বেশ কয়েকজন মনোনয়ন পত্র উত্তোলন করেছেন বলে জানা গেছে। তবে শেষ পর্যন্ত কোন কোন প্রার্থী নির্বাচনের মাঠে থাকবেন সেটা দেখার অপেক্ষায় ভোটাররা।
গাংনী উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল আজিজ বলেন, আগামি ১১ নভেম্বর গাংনী উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠ ও শান্তিপূর্ন করতে প্রশাসনকে সাথে নিয়ে নির্বাচন কমিশন ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা কাজ করবে। কোন অপ্রিয় ঘটনা রোধে নির্বাচন কমিশন ও প্রশাসন প্রস্তুুত রয়েছে। কোথাও কোন নির্বাচন আচরন বিধি ভঙ্গ করলে কিংবা সংঘর্ষের ঘটনা ঘটলে দায়ি প্রার্থী ও ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: বজলুর রহমান বলেন,নির্বাচন যাতে সুষ্ঠ ও শান্তিপূর্ন হয় এজন্য পুলিশ কাজ করছে।
ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়পত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ব্যালট পেপারে মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!