গাংনীতে বন্যা’র মৃত্যু’র ঘটনায় হাতেমকে বাঁচাতে দৌড়ঝাপ। মামলার প্রস্তুুতি

কর্তৃক farukgangni

ফারুক আহমেদ :

মেহেরপুরের গাংনীর তেঁতুলবাড়িয়া গ্রামের সুদকারবারী হাতেম আলী সহ দুজনের বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুুতি চলছে বলে জানিয়েছেন জুবাইদা আরফিন বন্যা’র বড় ভাই আরাফাত হোসেন সূর্য। আত্মহত্যা করতে বাধ্য করার অভিযোগে সুদকারবারী হাতেম আলী ও জুবাইদা আরফিন বন্যা’র শশুর ইদ্রীস আলীর বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।
জুবাইদা আরফিন বন্যা’র বড় ভাই আরাফাত হোসেন সূর্য জানান, সুদকারবারী হাতেম আলী ও তার বোনের শশুর ইদ্রীস আলীর চক্রান্তের কারনে ছোট বোন জুবাইদা আরফিন বন্যা বাধ্য হয়ে আত্মহত্যা করেছে। জুবাইদা আরফিন বন্যা’র মৃত্যু’র পর তার ৪ বছরের মেয়ে রুপা ও ১১ বছরের ছেলে জিসান মায়ের জন্য সব সময় কান্নাকাটি করছে। অল্প বয়সে মায়ের মৃত্যুতে তাদের জীবন কিভাবে চলবে তা নিয়ে চিন্তায় পড়েছে পরিবারের সদস্যরা।
জুবাইদা আরফিন বন্যা’র দুজন সন্তানের পড়ালেখা সহ ভবিষ্যত গড়ে দেওয়ার জন্য তার শশুর ইদ্রীস আলীর প্রতি দাবি করে স্থানীয়রা জানিয়েছে, সুদকারবারী হাতেম আলীর অপকর্মের কারনে জুবাইদা আরফিন বন্যা’র মত আরো একজন আত্মহত্যা করেছে। আর নির্যাতনে শিকার হয়েছে বেশ কয়েকজন। সুদকারবারী হাতেম আলীর খপ্পড়ে পড়ে আর কেউ যেন কারোর মৃত্যু না হয় এজন্য আইনশৃংখলা প্রয়োগকারী সংস্থা গুলোকে ব্যবস্থা নিতে আহবান জানিয়েছেন এলাকাবাসি। এসময় সুদকারবারী হাতেম আলী ও তার সহযোগিদের অনৈতিক কর্মকান্ড তদারকি করে ব্যবস্থা নেওয়ার দাবি করেন তারা।
স্থানীয় একটি সূত্র জানিয়েছে, জুবাইদা আরফিন বন্যা’র আত্মহত্যার ঘটনা থেকে সুদকারবারী হাতেম আলীকে বাঁচাতে দৌড়ঝাপ শুরু করেছে সাবেক ইউপি সদস্য আমানুল্লাহ। ২৬ সেপ্টেম্বর শনিবার সকাল ৯ টায় সাবেক ইউপি সদস্য আমানুল্লাহ’র বাড়িতে বৈঠক বসে। বৈঠকে নানা দেনদরবার করার পর হাতেম আলী ২ লাখ টাকা দিয়ে মামলা থেকে রক্ষা পাওয়ার জন্য আবদার করেছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক বৈঠকে উপস্থিত একজন সদস্য জানিয়েছেন। কাথুলী ইউপি সদস্য একরামুল হক বলেন,সাবেক ইউপি সদস্য আমানুল্লাহ’র বাড়িতে তার উপস্থিতিতে বৈঠক হয়েছে বলে নিশ্চিত করেছেন।  স্থানীয়দের ধারনা জুবাইদা আরফিন বন্যা’র দুজন সন্তানকে ক্ষতিপুরন বা আর্থিক সহায়তার নামে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে একটি কুচক্রী মহল।  এসব বিষয়ে জানতে চাইলে সুদকারবারী হাতেম আলী বলেন,কি আর বলবো কিছু বলার নেই। সবাই আমার নামে মিথ্যা অপবাদ দিচ্ছে। কোন অভিযোগটি মিথ্যা জানতে চাইলে তিনি গড়িমশি করেন।
গাংনী থানার ওসি মো: ওবাইদুর রহমান বলেন,হাতেম আলীর বিরুদ্ধে সুদকারবারী সহ নানা অপকর্মের অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য : সুদকারবারী হাতেম আলীর সাথে জুবাইদা আরফিন বন্যা’র পরোকিয়া রয়েছে এমন অভিযোগে শশুর ইদ্রীস আলী বকাঝকা দেওয়ায় গত ১৪ সেপ্টেম্বর বিকালে জুবাইদা আরফিন বন্যা’র বিষপান করে। বিষপানের বিষয়টি জানতে পেরে চিকিৎসার জন্য সন্ধানী হাসপাতালে নেয় হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানেও তার অবস্থার আরো অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৩ সেপ্টেম্বর দুপুর ১২ টায় তার মৃত্যু হয়। ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার ময়না তদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে হাসপাতালন কর্তৃপক্ষ। একই দিন রাত ৮ টায় তার দাফন সম্পন্ন হয়। জুবাইদা আরফিন বন্যা তেঁতুলবাড়িয়া হাজীপাড়ার প্রবাসী এরশাদ আলীর স্ত্রী ও মোল্লাপাড়ার মহাব্বত আলীর মেয়ে। কে এই হাতেম আলী ? হাতেম আলী তেঁতুলবাড়িয়া হাজীপাড়া হারেজ শাহের ছেলে। সে এলাকায় লম্পট ও সুদকারবারী হিসেবেই পরিচিত। তার বিরুদ্ধে সুদকারবারী ও নারী কেলেংকারি সহ নানা অভিযোগ রয়েছে। হাতেম আলীর নানা অপকর্মের প্রতিবাদ করার কারনে তেঁতুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্য ফেরদৌসি বেগমকে মারধরের হুমকি দেয় হাতেম আলী সহ তার সহযোগিরা। হুমুকি ধুমকি দেওয়ার প্রতিকার পেতে সুদকারবারী হাতেম আলী সহ কয়েকজনের বিরুদ্ধে গাংনী থানায় লিখিত অভিযোগ করেন ইউপি সদস্য ফেরদৌসি বেগম।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!