গাংনীতে হত্যা মামলায় একজনের ৮ বছর কারাদণ্ড

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টােয়িন্টেফার ডটকম :

মেহেরপুরের গাংনীতে সুমন কসাই নামের এক ব্যক্তিকে হত্যার দায়ে আব্দুল আউয়াল নামের এক ব্যক্তিকে ৮ বছর সশ্রম কারাদণ্ড ১০ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। সাজা প্রাপ্ত আব্দুল আওয়াল কাজীপুর গ্রামের আবুল কাশেমের ছেলে।
মামলার বিবরণীতে জানা গেছে, ২০১৪ সালের ৬ জুন দুপুরের সুমন কসাই তার ব্যবসায়ীক কাজ শেষ করে সাইকেলের যোগে বাড়ি ফেরার পথে পথিমধ্যে আব্দুল আউয়াল তার উপরে হামলা চালায়। এ সময় হাতুড়ি ও লোহার রড দিয়ে পিটিয়ে সুমনকে মারাত্মক আহত করে। পরে তাকে উদ্ধার করে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
ওই ঘটনায় সুমনের পিতা শমসের আলী বাদী হয়ে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলা তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১৪ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি আব্দুল আউয়াল দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে ৮ বছর সশ্রম কারাদণ্ড। ১০ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দেন। মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজী শহিদুল হক। এবং আসামী পক্ষে অ্যাডভোকেট শফিকুল আলম কৌশলী ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!