মেহেরপুর ও গাংনীতে ৮ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কর্তৃক farukgangni

ফারুক আহেমদ :

আগামী ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুরের দুটি আসনে ২৫ জন প্রার্থীর মধ্যে ৮ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। এরমধ্যে ৭৩ নং মেহেরপুর- ১ আসনে ৩ ও ৭৪ নং মেহেরপুর- ২ আসেন ৫ জন প্রার্থী মনোনয়নপত্র বাতিন করা হয়েছে। রবিবার (৩ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ শামীম হাসান, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ ওয়ালিউল্লাহ সহ নির্বাচনের সাথে সংশ্লিষ্ঠরা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে মনোনয়ন পত্র যাচাই বাছাই করেন।
মেহেরপুর ১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন, সাবেক সংসদ সদস্য প্রফেসর আব্দুল মান্নান, সাবেক সংসদ সদস্য মোঃ জয়নাল আবেদিন, জেলা জাতীয় পার্টির সভাপতি মোঃ আব্দুল হামিদ, ন্যাশনাল পিপলস পার্টির জেলা সহ-সভাপতি মোঃ তরিকুল ইসলাম লিটন, কৃষক মুক্তি জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক মোঃ বাবুল জম, মেহেরপুর জেলা জাকের পার্টির সভাপতি মোঃ সাইদুল আলমের মনোনয় পত্র বৈধ ঘোষনা করা হলেও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মিয়াজান আলী, সহ-সভাপতি অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, মুজিবনগর উপজেলা জাতীয় পার্টি (জেপি)আহবায়ক মোঃ মওলাদ আলী খানের মনোনয়নপত্র জমা বাতিল করা হয়।
এদিকে মেহেরপুর ২ (গাংনী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আবু সালেহ মোঃ নাজমুল হক সাগর, গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, সাবেক সংসদ সদস্য মোঃ মকবুল হোসেন, তৃণমূল বিএনপি আব্দুল গনি, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির নুর আহমেদ বকুল, জাতীয় পার্টির কেতাব আলী, জাকের পার্টির শামসুদ্দোহা সোহেল,বাংলাদেশ পিপলস পার্টির গোলাম রসুল ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শাহ জামালের মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষনা করেছে।
অপরদিকে ১ শতাংশ ভোটারের স্বাক্ষর সহ নানা সমস্যায় গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেসুর রহমান মুকুল, সাবেক সচিব আশরাফুল ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান রাশেদুল হক জুয়েল,নুরুল ইসলাম রিন্টু ও জাহাঙ্গীর আলম বাদশার মনোনয়ন পত্র বাতিল করা হয়। এসময় বাংলাদেশ কংগ্রেসের আল ফারুক বাবুলের মনোনয়ন ব্যাংক স্ট্রেটমেন্ট প্রদান সাপেক্ষে বৈধ ঘোষনা করা হবে এ প্রতিশ্রিুততে তা স্থগিত করা হয়েছে।
যাচাই বাছাইরে বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর,১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার, প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর ও ৭ জানুয়ারী সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!