মেহেরপুর জেলায় ১৪ দিনের সর্বাত্মক লকডাউন

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

মেহেরপুরে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ১৪দিনের সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান। আগামি ২৪ জুন বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৮ জুলাই বৃহস্পতিবার সকাল ৬ টা পর্যন্ত পর্যন্ত এ বিধি নিষেধ কার্যকর থাকবে।
গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্ত পরিবহন ও জেলার অভ্যন্তরে সকল রুটে বাসচলাচল, ইজিবাইক অটোরিকশা,চায়ের দোকান,শপিংমল সহ সব ধরনের দোকানপাট ও পার্ক বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। খাবারের হোটেলে প্যাকেট সরবরাহ করা যাবে তবে হোটেলে বসে খাবার পরিবেশন করা যাবেনা। মটরসাইকেলে চালক ব্যতিত অন্য কেউ যাতায়াত করতে পারবেনা। এছাড়া রিকশায় শুধুমাত্র ১ জন যাত্রী যাতায়াত করতে পারবে। কোন ভাবেই ঋণের কিস্তি আদায় করা যাবেনা। সাপ্তাহিক হাটবাজার খোলা মাঠে বা রাস্তায় প্রতিস্থাপন করতে হবে। এক্ষেত্রে হাটের কার্যক্রম সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করতে হবে। জনসমাবেশ হয় এমন সকল ধরনের সামাজিক,বিবাহ, জন্মদিন, পিকনিক,রাজনৈতিক ও ধর্মীয় জমায়েত বন্ধ থাকবে।
ঔষধের দোকান খোলা থাকবে তবে কাচাঁবাজার ও মুদিখানা সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খোলা রাখা যাবে। এছাড়া জুম্মা সহ প্রতি ওয়াক্তিয়া নামাজে মসজিদের ২০জন মুসল্লি অংশ নিতে পারবেন।
তাছাড়া,আইন শৃংঙ্খলা,এ্যাম্বুলেন্সে,পণ্য পরিবহন,কৃষি,চিকিৎসা,ফায়ার সার্ভিস,গণমাধ্যম সহ জরুরী সেবা এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভুত থাকবে। ১৪ দিনের সর্বাত্মক লকডাউন পালনে সহযোগিতার পাশপাশি মাস্ক পরিধান নিশ্চিত ও স্বাস্থ্য বিধি মানার আহবান জানানো হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!