গাংনীতে মৌমাছির কামড়ে ৩০ পথচারী আহত

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টােয়েন্টিফোর ডটকম :

মেহেরপুরে গাংনীতে মৌমাছির কামড়ে ৩০ জন পথচারী আহত হয়েছে। সোমবার বামন্দী-দেবীপুর রাস্তায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান,রাস্তার পাশে থাকা বাবলা গাছে একটি মৌমাছির বড় চাকে বাজপাখি ছোবল মারলে মৌমাছি চারিদিকে ছড়িয়ে পড়ে।এসময় পথচারীদের কামড় দেয়।এতে প্রায় ৩০ জনকে আহত হয়েছে। আহতরা বিভিন্ন ডাক্তার ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছে। পথচারীরা খুব আতঙ্কের মধ্যে চলাচল করছে।
করমদী গ্রামের আব্দুস সাত্তার বলেন,তিনি বামন্দী থেকে বাড়ি ফেরছিলেন। এ সময় একটি মৌমাছি আমার কানের ভিতরে ঢুকে যায় এবং কামড়াতে থাকে। স্থানীয়রা আমাকে ভ্যানে করে নিয়ে ডাক্তারের কাছে গেলে ডাক্তার কানের ভেতরের মৌমাছি বের করে দিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়েছে।
স্থানীয় আশরাফুল ইসলাম বলেন,মাঠ থেকে বাড়ি ফিরছিলাম এ সময় রাস্তার ওপরে উঠতেই আমাকে মৌমাছি কামড়াতে থাকে। আমি যত দৌড়াতে থাকি মৌমাছি আমার পিছু নিয়ে কামড়াতে থাকে। মৌমাছির কামড়ে আমার শরীরের জ্বর এসে যায়। প্রাথমিকভাবে চিকিৎসা নিয়েছি।
মোঃ শাহীন আহমেদ বলেন,ভ্যান নিয়ে বাড়ি ফেরার পথে দেবীপুর গ্রামে ঢুকতেই মৌমাছি কামড়াতে শুরু করে।আমাকে অনেক কামড় দিয়েছে।শরীরে জ্বর এসে গেছে।অনেকে মৌমাছির কামড়ে রাস্তায় গড়াগড়ি করেছে।
মোহাঃ সাবান আলী বলেন,আমি মাঠে গরুর জন্য ঘাস কাটছিলাম।এ সময় হঠাৎ দেখি একটি বাজপাখি মৌমাছির তাকে ছোবল মারে।মৌমাছি চারদিকে ছড়িয়ে পড়লে রাস্তা এবং মাঠে যাকে পেয়েছে তাকেই কামড় দিয়েছে। আমি অনেকক্ষণ ঘাসের মধ্যে বসে ছিলাম পরে অন্য রাস্তা দিয়ে বাড়ি ফিরে আসি। বাজপাখিটিকে আমি চারবার ছোবল মারতে দেখেছি।
পথচারী আলফাজ হোসেন বলেন,কয়েকদিন আগেও মৌমাছির কামড়ে একজন মারা গেছে।তাই যাদের মৌমাছি কামড় দিয়েছে তাদের অবহেলা না করে চিকিৎসা নেওয়া দরকার।
বামন্দী আল শেফা ক্লিনিকের ডাক্তার ফজলুর রহমান জানান, মৌমাছির কামড়ে অনেক রোগী এসেছে তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছে।ইনশাল্লাহ দ্রুত সুস্থ হয়ে যাবে। তবে মৌমাছির কামড়ে অবহেলা না করে চিকিৎসা নেওয়া জরুরী। বামন্দী ইউপি চেয়ারম্যান মো: ওবায়দুর রহমান কমল এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!