গাংনীর ষোলটাকা গ্রামের জলাবদ্ধতা নিরসনে গ্রামবাসি

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

মেহেরপুরের গাংনীর ষোলটাকা গ্রামের জলাবদ্ধতা নিরসনে এগিয়ে এসেছে গ্রামবাসি। রবিবার গ্রামবাসির উদ্যোগে ড্রেজার মেশিন দিয়ে ড্রেন তৈরি করে পানি নিস্কাশন করা হয়। সরকারের বিভিন্ন পর্যায়ে আবেদন জানিয়েও কোন সূরহা না পেয়ে অবশেষে গ্রামবাসির অর্থায়নে ড্রেনেজ ব্যবস্থা করা হচ্ছে।  স্থানীয়রা জানিয়েছে, বিএনপি নেতা ও সমাজ সেবক জাভেদ মাসুদ মিল্টন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আমিনুল কবির দেলবার, বিশিষ্ট ব্যবসায়ী ও ষোলটাকা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ময়নাল হক,মো: গোলাম মোস্তফা,মো: মারজুল ইসলাম সহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষের উদ্যোগ ও অর্থায়নে পানি নিস্কাশন ও ড্রেনেজ ব্যবস্থার কাজ শুরু হয়েছে।
ষোলটাকা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ময়নাল হক জানান,ইউনিয়ন পরিষদে সরকারী ভাবে বরাদ্দ না থাকার কারনে ড্রেন নির্মান করা সম্ভব হয়নি। তবে গ্রামবাসির উদ্যোগে ড্রেনেজ ব্যবস্থা করা হচ্ছে। ড্রেন নির্মানে সকল শ্রেনী পেশার মানুষ এগিয়ে এসেছে।
গ্রামবাসির উদ্যোগকে স্বাগত জানিয়ে ষোলটাকা ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি বলেন,ষোলটাকা গ্রামে যে পরিমান মাছ উৎপাদন হয় এলাকার চাহিদা মিটিয়ে বিভিন্ন জেলায় সরবরাহ করা হয়। কিন্তু রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারনে মৎস্য চাষী ও গ্রামবাসিরা চরম দূর্ভোগে পড়েছে। ষোলটাকা,কাষ্টদহ,মহেষপুর সহ যে গ্রাম গুলোতে জলাবদ্ধার সৃষ্টি হয় সে গুলোতে দ্রত ড্রেনেজ ও রাস্তা নির্মানে জন্য স্থানীয় সরকার মন্ত্রনালয়ে লিখিত ভাবে অনুরোধ করা হয়েছে। ড্রেন নির্মানে অবদান রাখার জন্য বিশিষ্ট ব্যবসায়ী ও  সমাজ সেবক জাভেদ মাসুদ মিল্টন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আমিনুল কবির দেলবার, বিশিষ্ট ব্যবসায়ী ও ষোলটাকা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ময়নাল হক সহ গ্রামবাসির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। সমাজকর্মী মুন্তাছির মেনন আশা জানিয়েছেন, ড্রেন নির্মানে অন্তত ৫ লাখ করা ব্যায় হতে পারে।  বিশিষ্ট সমাজ সেবক আমিনুল কবির দেলবারের মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি। এছাড়া পানি নিস্কাশন ও সার্বিক ভাবে সহযোগিতা করেছেন ষোলটাকা গ্রামের জাহিদ হাসান,খোকন,রাশেদ,তানভীর,স্বরন,সুমন,কৌশিক ও রাজা সহ গ্রামবাসি।

 

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!