গাংনীতে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

কর্তৃক farukgangni

গাংনী নিউজ ডটকম:

মেহেরপুরের গাংনীতে সরকারি রাস্তার পাশের গাছ কাটার অভিযোগ উঠেছে ইউপি সদস্য মোহন আলীর বিরুদ্ধে।

শুক্রবার সকালে কাজীপুর ইউনিয়নের ব্রজপুর এলাকার রাস্তার গাছ কাটা হয়।

জানা গেছে, উপজেলার কাজীপুর ইউনিয়নের নওদাপাড়া গ্রামের ইউপি সদস্য মোহন আলীর লোকজন ব্রজপুর এলাকার রাস্তার পাশের কিছু গাছ কাটতে শুরু করে। এলাকাবাসী বাধা দিতে গেলে তাদেরকে বলা হয় সরকারি নির্দেশনা মোতাবেক গাছ কাটা হয়েছে।

স্থানীয়রা জানান, গাছ কাটার বিষয়ে বাধা দিতে গেলে ক্ষমতার অপব্যবহার করে মোহন মেম্বারের লোকজন। যে গাছ কাটা হয়েছে তার আনুমানিক মূল্য প্রায় ২লাখ টাকা।

এ বিষয়ে ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহন আলী জানান, কে বা কারা গাছ কেটেছে আমার জানা নেই।কারণ এটা আমার ওয়ার্ডে না।গাছগুলো আমার ওয়ার্ডে পড়ে আছে হয়তো এজন্য মনে করছে আমি কেটেছি।আসলে ঘটনা ঘটেছে ৫ নং ওয়ার্ড ও ৯ নং ওয়ার্ডে।

এ বিষয়ে জানতে ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য রেজাউল ইসলামকে ফোন দেয়া হলে তিনি জানান, এ গাছ আমার ওয়ার্ডের না ৫ নং ওয়ার্ডের।

এ বিষয়ে ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহীন আলী জানান, আমার ওয়ার্ডের গাছ মোহন মেম্বারের লোকজন কেটেছে।বিষয়টি চেয়ারম্যানকে অবগত করলে তিনি গাছ কাটা বন্ধ করে দেন।

কাজীপুর ইউপি চেয়ারম্যান মু.আলম হুসাইন জানান, রাস্তার পাশে মরা গাছগুলো ঝুঁকিপূর্ণ থাকার কারণে কাটার সিদ্ধান্ত হয়।তবে কাটার সময় আমাকে জানানো হয়নি।বিষয়টি জানার পরে গাছ কাটা বন্ধ করে দেওয়া হয়েছে।কাটা গাছগুলো এখনো ইউনিয়ন পরিষদে নিয়ে আসা হয়নি। ইউনিয়ন পরিষদে নিয়ে নিলামে বিক্রয় করা হবে।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা জানান, রাস্তার পাশে মরা গাছগুলো দণ্ডায়মান ছিল।আর গাছগুলো ঝুঁকিপূর্ণ থাকায় ইউনিয়ন পরিষদের রেজুলেশনের মাধ্যমে কাটা হয়েছে।গাছগুলো ইউনিয়ন পরিষদে নিয়ে নিলামে বিক্রয় করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!