গাংনীর ছহির উদ্দিন হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম:

 মেহেরপুরের গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের ছহির উদ্দিন হত্যা মামলায় ইমদাদুল হক ইন্দা ও খোকন আলি নামের ২ ব্যাক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড,২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ শহিদুল্লাহ্ এ রায় দেন।
সাজাপ্রাপ্ত মোঃ ইমদাদুল হক ইন্দা সাহেবনগর গ্রামের আলী হোসেনের ছেলে ও খোকন আলী একই গ্রামের মোঃ শুকুর আলী ছেলে।

মামলার বিবরণ জানা গেছে, ২০২০ সালের ২ সেপ্টেম্বর গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের ছহির উদ্দিন স্থানীয় মাদ্রাসার হেফজখানা কমিটির সঙ্গে যুক্ত থাকায় হেফজখানায় দান করা ছাগলের জন্য কাঁঠালের পাতা কাটতে যান। ঐদিন সকাল সাড়ে ১০ টার দিকে ছহির উদ্দিন, মিন্টু মিয়ার মেহগনি বাগানের কাছে পৌঁছালে সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তার উপর হামলা চালান। সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ছহির উদ্দিন নিহত হন। এ ঘটনায় নিহত ছহির উদ্দিনের পুত্র আখের আলী বাদী হয়ে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন।মামলাটি গাংনী থানার এসআই সাজিদুর রহমান এবং কুষ্টিয়ার পি বি আই’র এসআই শরিফুল ইসলাম মামলার প্রাথমিক তদন্ত শেষে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ইমদাদুল হক ইন্দা ও খোকন আলিকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১৭ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামী ইমদাদুল হক ইন্দা ও খোকন আলি দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক তাদের ২ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড,২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দেন।
মামলা রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিডিউটর ছিলেন পল্লব ভট্টাচার্য।এবং আসামীর পক্ষে এ্যাডঃ আতাউল হক ও কামরুল হাসান কৌশলী ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!