পুলিশ বক্সটির কারণে ঘটছে সড়ক দুর্ঘটনা,বিপরীত পাশে করার দাবী এলাকাবাসীর

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম:

 মেহেরপুরের গাংনী উপজেলার বামন্দী-দেবীপুর সড়কে দুর্ঘটনা ঘটেই চলেছে।আর এই দুর্ঘটনা সবচেয়ে বেশি ঘটছে পুলিশ বক্সের পাশেই।আর দুর্ঘটনার কারণে অনেকেই পঙ্গু হয়েছে,অনেকে এখনো চিকিৎসা নিচ্ছে।

স্থানীয়রা জানান,এই বামন্দী সড়কটিতে দুর্ঘটনার বড় কারণ পুলিশ বক্সটি।পুলিশ বক্সটি রাস্তা ঘেষে রয়েছে।আর রাস্তাটি এখানে বাঁকানো রয়েছে।বামন্দী থেকে আসলে পুলিশ বক্সটির ওপাশে আর দেবীপুর থেকে গেলে পুলিশ বক্সির ওপাশে পরিপূর্ণভাবে দেখা যায় না।আর এ কারণে ঘটছে নানা দুর্ঘটনা।তবে পুলিশ বক্সটি যে পাশে রয়েছে তার বিপরীত পাশে করলে দুর্ঘটনা কমে যাবে বলে জানান তারা।

তারা আরও বলেন,আর সকালে সড়ক দুর্ঘটনা আহত হয়েছে মোঃ ওলিম উদ্দিন,মোছাঃ শিউলি খাতুন ও অটো চালক মোঃ জাহিদুল ইসলাম।আর মোটরসাইকেল চালক মামুন আলীকে গুরুতর অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে নেয় স্থানীয়রা।সেখানে তার অবস্থান অবনতি দেখা দিলে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।এ ঘটনা মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে যায় এবং অটো বাইকটিরও অনেক ক্ষয় ক্ষতি হয়েছে।

স্থানীয় বাসিন্দা তানিম আহমেদ বলেন, প্রায় শুনি এখানে সড়ক দুর্ঘটনা ঘটেছে।তাই প্রশাসনকে অতি দ্রুত বিষয়টি দেখার জন্য অনুরোধ করছি।আজকেও পুলিশ বক্সের সামনেই সড়ক দুর্ঘটনা ঘটেছে আল্লাহ রহমতে তেমন বড় ধরনের কারো ক্ষয়ক্ষতি হয়নি।পুলিশ বক্সটি রাস্তার বিপরীত পাশে করলে সড়ক দুর্ঘটনা কমে যাবে।

মোঃ জাহাঙ্গীর আলম বলেন,পুলিশ বক্সটি হওয়ার পর থেকে প্রায় ১০ থেকে ১৫ টি দুর্ঘটনা ঘটেছে।এতে অনেকেই পঙ্গত্ত্ব বরণ করেছে।আমাদের সকলের দাবি পুলিশ বক্সটি রাস্তার বিপরীত পাশে করা হোক।

সড়ক দুর্ঘটনা আহত শিউলী খাতুন বলেন,আমি খুব অসুস্থ।ডাক্তার দেখানোর জন্য কুষ্টিয়া যাচ্ছিলাম।বামুন্দি মাঠের পুলিশের বক্সের কাছে পৌঁছাতেই বিপদের থেকে একটি মোটরসাইকেল এসে ধাক্কা দিলে আমরা গাড়ি থেকে ছিটকে পড়ে যাই এটা আমার বুকে প্রচণ্ড লেগেছে।অটো গাড়িতে পাশে থাকা পিলার ভেঙ্গে মাঠের মধ্যে চলে যাই।মোটর সাইকেল ওয়ালা গুরুতর আহতাকে হাসপাতালে নিয়ে যাই।

আহত অটো ড্রাইভার জাহিদুল ইসলাম বলেন,আমি গাড়ি নিয়ে কাথুলী থেকে তেঁতুলবাড়ীয়া হয়ে বামন্দী দিয়ে কুষ্টিয়ায় রোগী নিয়ে যাচ্ছিলাম।আমরা বামন্দী মাঠের মধ্যে পুলিশ বক্সের সামনে পোছাতে বিপরীত থেকে একটি মটর সাইকেল এসে সামনাসামনি সংঘর্ষ হলে রাস্তার পাশে থাকা পিলার ভেঙে গাড়ি সিটকে মাঠের ভিতরে পড়ে যায়।এতে আমার হাত,পা ও শরীরের বিভিন্ন অংশে ব্যথা পায়।

পথচারী মোহাঃ জামাল উদ্দিন বলেন, রাস্তার বক্সটি থাকার কারণে অনেক সড়ক দুর্ঘটনা ঘটছে।তাছাড়া মাঝে মাঝেই শোনা যায় এখানে ঘটেছে।দেবীপুর থেকে বামন্দী যেতে পুলিশ বক্সটি রাস্তার বাম পাশে হলে সকলের সুবিধা হয় এতে অনেক দুর্ঘটনা কমে যাবে।আশা করছি প্রশাসন বিষয়টি সুনজরে নিয়ে সমাধান করবেন।

বামন্দী ইউপি চেয়ারম্যান মোঃ ওবায়দুর রহমান কমল বলেন,পুলিশ বক্সটির কাছে রাস্তা বাক হওয়ার কারণে বিপরীত দিক থেকে আসা গাড়িগুলো দেখা যায় না।এ কারণে সড়ক দুর্ঘটনা ঘটে।তাই পুলিশ বক্সটি যদি রাস্তার বিপরীত পাশে করা হয় তাহলে সড়ক দুর্ঘটনা কমে যাবে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো: তাজুল ইসলাম বলেন,পুলিশ বক্সটির কারণে যদি সমস্যা হয় এবং সড়ক দুর্ঘটনা ঘটে তাহলে বিষয়টি দেখে আমরা দ্রুত সমাধানের চেষ্টা করবো।আর বিষয়টি আমি সরেজমিন দেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা বলেন,এ বিষয়ে লিখিত আবেদন পেলে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!